কোথায় পাবেন কর্পোরেট জব সার্কুলার?

কর্পোরেট জবে প্রবেশন সময়কালে করনীয় কি?
August 24, 2019
সত্যিকার অর্থে টিমের ভালো চাইতে হবে, এর কোন বিকল্প নেই
কর্মক্ষেত্রে তরূণেরা কিভাবে নেতৃত্ব দেবেন?
September 13, 2019

জব সার্কুলারের আপডেট পেতে হলে প্রতিদিনই নিয়ম করে জব খুঁজতে থাকুন

বাংলাদেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়। গ্র্যাজুয়েশন শেষ করা সাদমান সামিনের জন্মও বেড়ে উঠাও বাংলাবান্ধার এই পঞ্চগড় জেলাতেই। রাজধানী ঢাকা হতে প্রায় ৫০০ কিলোমিটার দূরে অবস্থান করা সামিন গ্র্যাজুয়েশনের পর এমবিএ নাকি জব প্রশ্নেসে ঠিক করেছে  কোকাকোলা, গ্রামীণফোন, সিঙ্গার কিংবা স্কয়ারের মতো কর্পোরেট প্রতিষ্ঠানে চাকুরী করবে।

কিন্তু সমস্যা হলো- সামিন এসব কোম্পানির নাম জানলেও কীভাবে এসব প্রতিষ্ঠানে আবেদন করতে হয় কিংবা সার্কুলার কোথায় পাওয়া যায় সেসব নিয়ে যথেষ্ট সন্দিহান! সামিনের মতো অসংখ্য গ্র্যাজুয়েটদের সহায়তার জন্যে আজকের আয়োজন ‘জব সার্কুলার’ নিয়ে!

আসলে প্রযুক্তি নির্ভর এ যুগে জব সার্কুলার খুঁজে পাওয়া আসলে খুবই সহজ। আপনার হাতের নাগালে যদি থাকে একটি স্মার্ট ফোন আর সেই সাথে ইন্টারনেট সংযোগ; তবে তা আরো সহজ। আসুন তবে জেনে নেওয়া যাক কোথায় খুঁজে পাবেন আপনার কাঙ্ক্ষিত কর্পোরেট জবের সন্ধান!

 

  • কোম্পানির ওয়েবসাইট আর ফেসবুক পেইজঃ

বিভিন্ন কোম্পানির ওয়েবসাইট আর ফেসবুক পেইজে জব সার্কুলার পেতে পারেন। আর তাই নেসলে, ইউনিলিভার, ম্যারিকো, রেকিট বেঙ্কিজার, গ্রামীণফোন, রবি‚ বাটা, কোকা-কোলা, পেপসি, প্রাণ, স্কয়ার, ওয়ালটন সহ অন্যান্য বহুজাতিক ও দেশীয় কোম্পানির ওয়েবসাইট ঘুরে আসতে পারেন যাতে করে আপনি বিভিন্ন পদের বিপরীতে কি ধরণের দক্ষতা ও যোগ্যতা চাওয়া হয়ে থাকে তার একটি পরিষ্কার ধারণা পেয়ে যাবেন।

 

  • হেড হান্টিং ফার্মঃ

দেশে অনেক এইচ.আর. কন্সালটেন্সি ফার্ম আছে যারা আপনাদের মতো ফ্রেশারদের নিয়ে কাজ করে থাকে। অনেক বহুজাতিক ও দেশীয় কোম্পানি-ই এসব এইচ.আর ফার্মকে কর্মী নিয়োগের দায়িত্ব দিয়ে থাকেন কিংবা মিডিয়া হিসেবে কাজ করিয়ে থাকেন। এই যেমন ধরুন ফার্স্ট সিলেক্ট বাংলাদেশ, গ্রো এন এক্সেল, এনরুট, ট্যালেন্ট সেন্টিক ,এইচ আর কাইটস, কর্পোরেট ক্যারিয়ার টিপস সহ রয়েছে অসংখ্য প্রতিষ্ঠান। চাইলে আপনিও এসব ফার্মের মাধ্যমে কাঙ্ক্ষিত জব খুঁজে পেতে পারেন।

 

  • চাকুরীর মেলা / ক্যারিয়ার ফেস্টঃ

কর্পোরেট প্রতিষ্ঠান সমূহ প্রায়শই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চাকুরীর মেলা আয়োজন করে সিভি সরবরাহের মাধ্যমে জবের ব্যবস্থা করে থাকে। চাইলে আপনি সেখানে অংশ নিয়ে সিভি জমা দিতে পারেন।

 

  • বিডিজবস ডট কমঃ

এটি দেশের সবচেয়ে বড় অনলাইন জব পোর্টাল যেখানে প্রতিদিন শত শত চাকুরীর বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। আপনি চাইলে খুব সহজেই সেখানে নিজের একটি একাউন্ট খুলে নিতে পারেন। আর এই একাউন্টের মাধ্যমে আপনি আপনার যোগ্যতার ভিত্তিতে পছন্দসই জবে আবেদন করতে পারবেন। আবার সরাসরি আবেদনের জন্যে নিজেই বানিয়ে নিন আকর্ষণীয় সিভি!!!

 

ঝটপট LinkedIn -এ প্রোফাইল খুলে ফেলুন! Image Courtesy: Google

  • লিঙ্কডইনঃ

আমরা সবাই সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের সাথে খুব পরিচিত। আর লিঙ্কডইন হচ্ছে এমন এক  প্রফেশনাল সামাজিক নেটওয়ার্কিং সাইট যেখানে আপনি কর্পোরেট জগতের প্রায় সবাইকেই খুঁজে পাওয়ার পাশাপাশি খুঁজ পেতে পারেন অসংখ্য জব সার্কুলারের। তাই আর দেড়ি না করে আজই প্রোফাইল খুলে ফেলুন গুরত্বপূর্ণ এই সাইটটিতে । রোডম্যাপ টু সেলস প্রফেশন

 

  • কলেজ- বিশ্ববিদ্যালয়ের এলাইম্নিদের সহায়তা নিনঃ

আপনি যে প্রতিষ্ঠানে অধ্যয়নরত আছেন সেই প্রতিষ্ঠানের অসংখ্য সিনিয়র ভাইয়া -আপুরা কর্পোরেট দুনিয়ার নানা কোম্পানিতে গুরুত্বপূর্ণ পদে কর্মরত আছেন। আপনি চাইলে উনাদের মাধ্যমেও জব সার্কুলারের খোঁজ খবর  নেওয়ার পাশাপাশি নিতে পারেন প্রয়োজনীয় পরামর্শও।

এসবের পাশাপাশি নিত্য নতুন জবের আপডেট পেতে হলে প্রতিদিনই নিয়ম করে জব খুঁজতে থাকুন আর যুৎসই মনে হলে তবেই কেবল আবেদন করুন। আর  লক্ষ্য যদি হয় বহুজাতিক প্রতিষ্ঠান তবে এই লিখাটি পড়তে ভুলবেননা যেন।

আপনার জন্যে শুভকামনা। ।

Follow me on Facebook . Check out my Website .

জেনে নিন কর্পোরেট জগতের প্রাথমিক চ্যালেঞ্জ মোকাবেলায় আপনি কতটুকু প্রস্তুত?

Hossain Joy
Hossain Joy
Hossain Joy is a seasoned professional in the corporate world, bringing a wealth of experience and insights to the table. With a successful career spanning 12 years, he has navigated the intricacies of the corporate landscape with resilience and determination. Hossain Joy is not only an accomplished writer but also a mentor who is passionate about sharing the valuable lessons learned throughout his journey. He has authored the inspiring book "Journey to My First Corporate Job," offering a compelling narrative of his early career experiences, challenges, and triumphs. In addition to his book, Hossain Joy extends his reach through a thought-provoking blog, where he imparts practical advice and wisdom gained from years of corporate life. He aims to guide and inspire young professionals, providing them with the tools to navigate their own paths to success. Whether through the written word or personal mentorship, Hossain Joy remains dedicated to empowering the next generation of professionals, fostering a community of growth, resilience, and achievement. Connect with Hossain Joy on Facebook.com/Hossain.Joy for more insights and updates on his journey and upcoming projects.

9 Comments

  1. […] কোথায় পাবেন কর্পোরেট জব সার্কুলার? […]

  2. […] কোথায় পাবেন কর্পোরেট জব সার্কুলার? […]

  3. […] কোথায় পাবেন কর্পোরেট জব সার্কুলার? […]

  4. […] কোথায় পাবেন কর্পোরেট জব সার্কুলার? […]

  5. […] কোথায় পাবেন কর্পোরেট জব সার্কুলার? […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *